Home / Article / আড়ং এর বিলবোর্ড – আমাদের বিজ্ঞাপন অনুভূতি

আড়ং এর বিলবোর্ড – আমাদের বিজ্ঞাপন অনুভূতি

10419590_10152312718260373_6943560782036574333_n

বর্ষা, পূজা (বিসর্জন) এবং ঈদ নিয়ে আড়ং এর সমালোচিত বিলবোর্ড প্রচারণা থেকে কয়েকটি ছবি তারা সরিয়ে নিচ্ছে বলে জানিয়েছে তাদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে। জনসাধারনের অনুভূতিকে সম্মান প্রদর্শন আড়ং-এর জন্য নিশ্চয়ই শুভ হবে।
দেশের বন্যার্তদের প্রতি সহানুভূতি থেকে যারা এই প্রচারণা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন, তাদের অনুভূতিকে শ্রদ্ধা করি। একে অন্যকে ভুল বুঝেও তো কষ্ট পাই আমরা, ক্ষুব্দ হই। এতে কাউকেই দোষ দেয়া যায় না। আশা করেছিলাম আড়ং নিজেদের ভাবনার ব্যাখ্যা নিয়ে হাজির হওয়ার পর তাদের ক্ষোভ প্রশমিত হবে। তারা বুঝতে পারবেন – এই ছবিগুলোর সাথে বন্যা পীড়িত মানুষের কোন সম্পর্ক নেই। অনেকেই কয়েকটি ছবি সরিয়ে ফেলাতে তাদের সাধুবাদ জানিয়েছেন। কিন্তু বিষয়টি যে ভুল বোঝাবুঝি – দর্শকদের পক্ষ থেকে এর প্রকাশ কোথাও চোখে পরেনি।

Aarong FB
আমার দেশের প্রত্যেকটা মানুষ তার নিজের ক্ষেত্রে ভালো কিছু করার জন্য যুদ্ধ করছে। সেখানে কৃষক থেকে প্রযুক্তিবিদ সবাই আছেন। ফটোগ্রাফি – ডিজাইন – বিজ্ঞাপন শিল্পে কাজ করা মানুষগুলোও এর বাইরে নন। তারাও চেষ্টা করেন – একখানা ভালো ছবির জন্য, একটা সুন্দর ডিজাইন আপনাদের হাতে তুলে দেবার জন্য। এই বিশ্বাস একজন দর্শককে যেমন রাখতে হবে তেমনি এই শিল্পের সাথে জড়িত প্রত্যেকটি মানুষকে সচেতন হতে হবে এই বিশ্বাস রক্ষায়। এভাবেই এগিয়ে যেতে পারে বাংলাদেশ।

 

আড়ং এর সব বিলবোর্ড

advertising archive bangladesh